June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

১০০ ভাগ ফিট না হলে খেলতে পারবে না সাকিব – ডমিঙ্গো

শেষ পর্যন্ত করোনা ভাইরাস মুক্ত হয়েছেন সাকিব আল হাসান। যার কারণে আজ সকালে জানা গেছে চট্টগ্রাম টেস্টে খেলবেন তিনি। এদিকে আজ চট্টগ্রামে দলের সাথে বৈঠক শেষে ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন চাইলে প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন সাকিব আল হাসান।

প্রথম টেস্টে সাকিবের খেলার বিষয়ে পাপন আজ বলেছেন, “সাকিব যদি খেলতে চায়, অবশ্যই খেলবে। ওকে তো না করার কোনো সুযোগ নেই। সাকিবের ইচ্ছার ওপরেই নির্ভর করছে। ওর ফিটনেস দেখা হবে। অনুশীলনের পর ট্রেইনার যদি ক্লিয়ারেন্স দিয়ে দেয় তাহলে নিশ্চিতভাবেই খেলবে।”

তবে কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, ৬০-৭০ ভাগ ফিট হলেও খেলানো কঠিন। তিনি সাকিবকে পাওয়ার বিষয়ে বলেন, ‘এটা খুব কঠিন (৬০-৭০ ভাগ ফিট হলেও খেলানো)। টেস্ট ক্রিকেট কঠিন। খেলা এবং অনুশীলনের মধ্যে না থেকে হুট করে এসে খেলা আরো কঠিন। এর ওপরে কোভিড থেকে সেরে উঠেছে।

করোনার পরপরই টেস্ট ম্যাচ খেলা সহজ হবে না জানিয়ে আরও বলেন, ‘আমারও কোভিড হয়েছিল। আমি জানি কতটা খারাপ অভিজ্ঞতা হয় এবং শরীরে শক্তি পাওয়া যায় না। কোভিড থেকে সেরে ওঠার পর শারীরিকভাবে পুরোপুরি সুস্থ হতে সময়ের প্রয়োজন। আমাদের এসব বিবেচনায় আনতে হবে।

“নিশ্চিতভাবেই তার ফিটনেস পরীক্ষা করতে হবে। কোভিড থেকে সেরে উঠেছে মাত্র এবং খুব বেশি ক্রিকেট কিন্তু খেলেনি। ও অবশ্যই আমাদের জন্য বড় খেলোয়াড়, যে দলে ভারসাম্য নিয়ে আসে”।

দুই তিন-সপ্তাহেরও বেশি সময় হয়ে গেছে ও ব্যাটিং বা বোলিং কিছু করেনি। হঠাৎ করে এসে পাঁচ দিনের টেস্ট ম্যাচ খেলা কঠিন এবং পারিপার্শ্বিক অনেক কিছু চিন্তা করতে হবে। আমরা তাকে পরীক্ষা করে দেখব।’

 

‘যে কোনো দিনেই যে কেউ ফুল ফিট সাকিবকে তার দলে পেতে চাইবে। ৫০ বা ৬০ ভাগ ফিট একজন খেলোয়াড়কে টেস্ট ম্যাচ খেলানো কঠিন। পারফর্ম করার সুযোগ দেওয়ার জন্য একজন খেলোয়াড়কে পুরোপুরি ফিট হতে হবে।’- আরও যোগ করেন ডমিঙ্গো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *