June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট সিপিএল

সিপিএলের নতুন চ্যাম্পিয়ন গায়ানা

ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগ এবার নতুন চ্যাম্পিয়ন পেলো।ফাইনালে ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো গায়ানা।

 

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে এদিন টস জিতে বোলিং করারব সিদ্ধান্ত নিয়েছিলেন গায়ানা অধিনায়ক ইমরান তাহির। ত্রিনবাগোর হয়ে চ্যাডউইক ওয়ালটন এবং মার্ক দেয়ালের সূচনা ছিল উড়ন্ত। দুজন মিলে রান উঠিয়েছেন ওভারপ্রতি ৮ করে রান। তবে এই সুখের সময় টিকেছিল কেবল ৩ ওভার। ২৫ রানেই প্রথম উইকেট হারায় ত্রিনবাগো। ডোয়াইন প্রিটোরিয়াস হানেন প্রথম আঘাত।

২৯ থেকে ৪৯ এই ২০ রানে ত্রিনবাগো হারিয়েছে ৫ উইকেট। ৫০ পেরুনোর আগেই নেই ৬ উইকেট। ক্রিজে এসে ব্যর্থতার তালিকায় নাম লিখিয়েছেন নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ডদের মত বড় তারকারা।

 

তবে ক্রিজের একপ্রান্ত আগলে ছিলেন কেসি কার্টি। ডোয়াইন ব্রাভোকে নিয়ে তার ৩২ রানের জুটি ত্রিনবাগোকে ১০০ পেরুনোর স্বপ্ন দেখাচ্ছিলেন। ৮১ রানে ব্রাভোকে হারিয়ে আরো বেশি চাপে পড়ে যায় গায়ানা। সেই চাপ আর সামলানো হয়নি তাদের। অলআউট হতে হয়েছে মাত্র ৯৪ রানে। গায়ানার হয়ে ৪ উইকেট পান প্রিটোরিয়াস।

 

অল্প রান তাড়ায় ব্যাট হাতে গায়ানার ইনিংস ছিল দুর্দান্ত। আকিল হোসাইনের বলে কিমো পল উইকেট না খুইয়ে আসলে দশ উইকেটে জিততো গায়ানা। উইকেট তারা হারিয়েছে ওই একটিই। সামি আইয়ুবের ৫২ আর শাই হোপের ৩২ গায়ানাকে এনে দেয় ৯ উইকেটের সহজ জয়।

 

ম্যান অব দ্য ফাইনাল হয়েছেন ২৬ রানে ৪ উইকেট নেওয়া প্রিটোরিয়াস। ম্যান অব দ্য সিরিজ গায়ানার শাই হোপ। টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার (৪৮১ রান) ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *