June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
Uncategorized আন্তর্জাতিক ক্রিকেট বাংলাদেশ

সাকিব না থাকাই একজনকে দেখার সুযোগ মিলবে

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে সংযুক্ত আরব আমিরাতে। আগামীকাল রোববার রাত ৮ টায় সিরিজের প্রথম ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হবে টাইগাররা। সিপিএলের কারণে এ সিরিজে বাংলাদেশ তাদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে পাচ্ছে না। সাকিবের না থাকাটাকে অবশ্য ইতিবাচকভাবেই দেখছেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ। জানালেন, এতে অন্যদের জন্য খেলার সুযোগ তৈরি হয়েছে।

গতকাল শুক্রবার অনুশীলনে বোলারদের নিয়ে ঘাম ঝরাতে দেখা গিয়েছে হেরাথকে। অধিনায়ক সাকিব না থাকায় স্বাভাবিক প্রক্রিয়ায় তার জায়গায় অন্য ক্রিকেটার খেলবেন। আর সে ক্রিকেটারের সামনে নিজেকে প্রমাণের দারুণ সুযোগ বলছেন সাবেক লঙ্কান ক্রিকেটার হেরাথ। তার আশা, এ সিরিজ ছেলেরা ভালোভাবে প্রস্তুত হতে সাহায্য করবে। গতকাল অনুশীলন শেষে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে ভিডিওর মাধ্যমে এ কথা জানান তিনি।

তিনি বলেন, ‘সাকিব হয়তো খেলছে না, তবে অন্যরা ভালো ক্রিকেট খেলার যথেষ্ট সুযোগ পাবে। আরব আমিরাত দলও ভালো খেলছে বলেই জানি। সিরিজটা ভালো হবে আশা করছি। সঙ্গে ছেলেরাও বিশ্বকাপের আগে ভালোভাবে প্রস্তুত হতে পারবে।’

আরব আমিরাতের এমন ক্যাম্প বিশ্বকাপে কাজে লাগবে, এমন একটি ক্যাম্প দরকার ছিল বলেও মনে করেন হেরাথ। একই সাথে জানালেন এই উইকেটের অনুশীলন ছেলেদের ভালো সাহায্য করবে।

হেরাথ বলেন, ‘ভালো অনুশীলনের জন্য আমাদের একটা ক্যাম্প দরকার ছিল। সেজন্যই দুবাইতে এমন আয়োজন। সামনে বিশ্বকাপ, তাই এর আলাদা গুরুত্ব থাকছে। দল হিসেবে ছেলেরা অনুশীলনের যথেষ্ট সুযোগ পাবে। বিশেষ করে এই উইকেটগুলো ছেলেদের সাহায্য করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *