June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

সাকিবের এমআরআই রিপোর্ট নিয়ে কঠোর গোপনীয়তায় বোর্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ চলাকালীন মাংস পেশির ইনজুরিতে পড়েছিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। সেই ইনজুরির পর থেকেই শুরু হয় সাকিবকে নিয়ে ধোঁয়াশা। সবার মনে একটাই প্রশ্ন—সাকিবের ইনজুরি কতোটা গুরুতর। ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও এ বিষয়ে টু শব্দটি পর্যন্ত করছেন না বোর্ডকর্তা, টিম ম্যানেজমেন্ট বা কোচদের কেউই।

 

 

চোট পাওয়ার পর দুই দফায় সাকিব তার চোটাক্রান্ত জায়গায় এমআরআই করিয়েছেন। দুবারের স্ক্যান রিপোর্টও চলে এসেছে ইতোমধ্যেই। কিন্তু বোর্ড এই রিপোর্ট রেখেছেন কঠোর গোপনীয়তার সাথে। যে কারণে এখন পর্যন্ত লোকচক্ষুর অন্তরালেই রাখা হয়েছে সেই রিপোর্ট।

 

 

বোর্ডের পক্ষ থেকে দেশের ক্রিকেটের পোস্টার বয়ের চোটের আপডেট সম্পর্কে কিছুই জানানো হয়নি। কেবল বলা হয়েছে সাকিব রয়েছেন পর্যবেক্ষণে। ব্যাস এতটুকুই। কোন লেভেলের চোট, কতদিন থাকবেন মাঠের বাহিরে এসব বিষয়ে মুখে কুলুপ এঁটে বসে রয়েছেন বোর্ড কর্তা, টিম ম্যানেজমেন্ট, কোচেরা।

 

 

স্ক্যানের প্রথম রিপোর্ট পেয়ে ভারতের বিপক্ষে ম্যাচের আগে সাকিবকে দেখা গিয়েছিল অনুশীলনে। টানা ৪৫ মিনিট ব্যাটিং করেছিলেন তিনি নির্বিঘ্নে। যদিও রানিং করেছিলেন সামান্য। কিন্তু সে সময় তার বডি ল্যাঙ্গুয়েজে তাকে শতভাগ সুস্থই মনে হয়েছিল।

 

 

এমনকি ম্যাচের দিন সকালেও সাকিবকে মাঠের মধ্যে ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল। কিন্ত সবাইকে অবাক করে দিয়ে বাঁহাতি এই অলরাউন্ডারকে ছাড়াই মাঠে নামে লাল-সবুজের প্রতিনিধিরা।

 

টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয় সাকিবকে নিয়ে ঝুঁকি নিতে চাওয়া হচ্ছে না বিধায় ভারতের বিপক্ষে রাখা হয়নি তাকে। কিন্তু ইনজুরির আপডেট ইস্যুতে আবারও মুখে কুলুপ টিম ম্যানেজমেন্টের।

কি কারণে এমন লুকোচুরি সেটিও অজানা। এটিও জানা যায়নি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার ম্যাচে সাকিব থাকবেন কি না। সবকিছুতেই নিয়মমাফিক কঠোর গোপনীয়তা বজায় রেখে দৃষ্টান্ত স্থাপন করেছে বোর্ড।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *