June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

সাকিবকে নিয়ে মাশরাফির ভবিষ্যৎবাণীর আংশিক বাস্তব রূপ : পুরোটা হবে তো..?

নানা নাটকীয়তার পর অবশেষে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক চূড়ান্ত হয়েছে।শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম উল্লেখ করেন। তবে সাকিব চাইলে বাংলাদেশ দলের নেতৃত্বের ভার আরো দীর্ঘমেয়াদে নিজের কাছে রাখতে পারেন।
আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে সাকিবকে অধনায়ক করায় বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার চার বছর আগে করা একটা ভবিষ্যৎ বাণী বাস্তবে রূপ নিয়েছে।
২০১৯ সালে জুয়াড়ির তথ্য গোপন করায় আইসিসির পক্ষ থেকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব আল হাসান।
ঠিক সেই সময়ে সাকিবকে নিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন বার্তা দেন মাশরাফি। যেখানে তিনি সাকিবের নেতৃত্বে ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশকে ফাইনালে দেখার ভবিষ্যৎবাণী করেন।
সাকিবকে নিয়ে মাশরাফির বার্তা ছিলো এইরকম, ‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় কিছু বিনিদ্র রাত কাটবে আমার।তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারবো যে,তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনাল খেলবো।কারণ নামটি তো সাকিব আল হাসান..!!
তবে সাকিবকে নিয়ে মাশরাফির করা ভবিষ্যৎবাণীর আংশিক সত্যি হয়েছে মাত্র। সাকিবের নেতৃত্বে বাংলাদেশ দল যদি বিশ্বকাপের ফাইনাল খেলতে পারে, তবে চার বছর আগে মাশরাফির করা ভবিষ্যৎবাণীর পুরোটাই সত্যি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *