June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

সম্ভাব্য যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ!!

কেমন হতে পারে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচের একাদশ??

আর কয়েক ঘন্টা বাদেই সাদা পোষাকের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ শ্রীলঙ্কা। যেখানে টাইগারদের সামনে একটাই লক্ষ্য, যেকোনো মূল্যে ঘরের মাঠে জয় নিজেদের করতে চাইবে জাকির -শান্ত।তবে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে হারাতে হলে নিজেদের শক্তি আরো কিছুটা বাড়াতে হবে এই ম্যাচ।তবেই লঙ্কা বদ করতে পারবে টাইগাররা। সেক্ষেত্রে এদিন নিজেদের শক্তি মত্তা বাড়াতে শান্তের একাদশে সুযোগ পেতে পারেন দুই তরুণ ক্রিকেটার।

টেস্ট দলে অভিষেক ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন টি টোয়েন্টি – ওডিআইতি নিয়মিত মুখ হয়ে দাড়ানো তাওহীদ হৃদয়। মূলত শেষ ওয়ানডেতে ডান-হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। তার জায়গায় দলে ঢাক পেয়েছেন তাওহিদ হৃদয়। সেক্ষেত্রে সবকিছু ঠিক থাকলে এই সিরিজ দিয়ে লাল বলের ক্রিকেটে অভিষেক হতে পারে সংক্ষিপ্ত ফরম্যাটে জাতীয় দলে জায়গা পাকা করে ফেলা তাওহিদের।বুধবার মিরপুরে নির্বাচক কমিটির সভায় তাওহিদকে সবাই এগিয়ে রাখেন। তার সাম্প্রতিক পরফরম্যান্স নির্বাচকরা বিবেচনায় নিয়েছেন।

এদিকে ২০২৩ সালের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এরই মধ্যে বাংলাদেশের হয়ে ৩০টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ডান-হাতি ব্যাটার। অন্যদিকে এই ম্যাচে দলটির ওপেনিংয়ে থাকবেন জাকির হোসেন আর মাহমুদুল হাসান জয়। সাম্প্রতিক সময়ে জয়ের পারফরম্যান্সে ভড়সা বেড়েছে দলের। আর তাই এই ম্যাচে তার একাদশে থাকাটা নিশ্চিত। তাছাড়া মিডল অর্ডার এদিন শান্তের দলে থাকবেন অভিজ্ঞ মুমিনুল হক আর লিটন কুমার দাশ। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়েই বড় সংগ্রহ নিজেদের করতে পারবে টাইগাররা। তাছাড়া লোয়ার মিডল অর্ডার শাহাদাত হোসেন সুযোগ পেতে পারেন। সেক্ষেত্রে মেহেদী হাসান মিরাজের সাথে শেষ দিকে দলের দায়িত্ব সামলাবেন এই ক্রিকেটার।

এদিকে এই ম্যাচে দুই পেসার নিয়ে একাদশ সাজাতে পারেন কাপ্তান শান্ত। এদিন বাঁহাতি পেসার শরিফুলের একাদশে থাকাটা প্রায় নিশ্চিত।আর তার সঙ্গি হিসেবে এই ম্যাচে দলে ডাক পেতে পারেন নাহিদ রানা। সেক্ষেত্রে এদিন অভিষেক রাঙা বার সুযোগ পাবেন এই ডান হাতী পেস বোলারের। তাছাড়া প্রথম টেস্ট ম্যাচে একাদশে সুযোগ পেতে পারেন আরো এক স্পিনার।শান্তের একাদশে ডাক পেতে পারেন অভিজ্ঞ তাইজুল ইসলাম। সব মিলিয়ে নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়েই এদিন মাঠে নামবে টাইগার বাহিনী। এদিকে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে ২২মার্চ সকাল দশটায়। ম্যাচটি অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *