June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু বাংলাদেশের

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

টাইগারদের পেসাররা আশানুরূপ পারফরম্যান্স না করতে পারলেও স্পিনারদের দৃঢ়তায় ২৬৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ৭ উইকেট আর ৮ ওভার হাতে রেখে সহজেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

শ্রীলঙ্কার দেওয়া ২৬৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটার। দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন দাস মিলে গড়েন ১৩১ রানের বিশাল জুটি।

১০ চারের সহায়তায় ৫৬ বলে ৬১ রান করে আউট হন লিটন। নাজমুল হোসেন শান্ত না থাকায় এদিন তিনে ব্যাট করতে আসেন মেহেদী মিরাজ। এসেই তানজিদ তামিমের সাথে গড়েন ৫২ রানের জুটি। সেঞ্চুরির আশা জাগিয়েও ১০ চার আর ২ ছক্কায় ৮৮ বলে ৮৪ রানে থামেন তামিম। চারে নামা তওহিদ হৃদয় গোল্ডেন ডাক মারলে মিরাজকে সাথে নিয়ে বাকি কাজটুকু সারেন মুশফিকুর রহিম। মিরাজ অপরাজিত থাকেন ৬৭ রানে আর মুশফিকের ব্যাট থেকে আসে ৩৫ রান। শেষ পর্যন্ত ৭ উইকেট হাতে রেখে ৪২ ওভারেই জয় পায় টাইগাররা।

 

এর আগে বারসাপারা ক্রিকেট স্টেডিয়াম, গোয়াহাটিতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার দুই উদ্বোধনী ব্যাটার দারুণ শুরু করে। তবে ব্যক্তিগত ৩৪ রানে রিটায়ার্ড আউট হয়ে সাজঘরে ফেরেন কুশল পেরেরা। তিনে নামা কুশল মেন্ডিসের ব্যাট থেকে আসে ২২ রান। আর লংকানদের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৮ রান করে দলীয় ১৩২ রানের মাথায় আউট হন পাথিম নিশানকা। এরপর মির্ডল অর্ডারের ব্যর্থতার পর শ্রীলঙ্কার হাল ধরেন ধনঞ্জয় ডি সিলভা। ২ চার ও ১ ছয়ে ৭৯ বলে ৫৫ রান করেন তিনি। শেষের দিকে করুনারত্নের ১৮, হেমন্তের ১১ ও লাহিরু কুমারার ১৩ রানের ছোট ছোট ইনিংসের ওপর ভর করে ৪৯.১ বলে সবকয়টি উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২৬৩ রান।

বাংলাদেশের পক্ষে শেখ মেহেদী সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন।

আগামী ২রা অক্টোবর একই মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *