June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

রিয়াদ ইস্যুতে পাল্টাপাল্টি মত বাশার-নান্নুর…!!

গত ১২ ই আগস্ট এশিয়া কাপ উপলক্ষে দল ঘোষণা করেছিল বিসিবি।সেই দলে জায়গা হয়নি অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদের।এরপর থেকেই রিয়াদ-বিসিবি দ্বন্দ নিয়ে আলোচনা সমালোচনায় মুখরিত দেশের ক্রিকেট মহল।অনেকেই হয়তো ধরে নিয়েছিলো যে মাহমুদুল্লাহ রিয়াদের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার হয়তো শেষ হয়ে গেছে।

তবে বিশ্বকাপ দলের রিয়াদ থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনাহাজুল আবেদীন নান্নু কিছুটা হলেও ক্ষীণ আশার বাণী শোনান।নান্নু বলেন, আমাদের ৮ জনের একটা ব্যাকআপ স্কোয়াড থাকবে।যাদেরকে নিয়ে ঢাকায় অনুশীলন করা হবে।জাতীয় দলে কারো খারাপ ফর্ম বা ইনজুরিতে পড়লে এই ব্যাকআপের স্কোয়াড থেকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হবে।আট জনের এই ব্যাকআপ স্কোয়াডে রিয়াদ আছেন বলে জানান তিনি।

তবে শনিবার জাতীয় দলের আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শোনান ভিন্ন কথা।বাশার বলেন,বিশ্বকাপের এখনো দুই মাসের মত সময় বাকি।এর মধ্যে অনেকে ইনজুরি কনসার্ন করতে পারে।সবকিছু মাথায় রেখে আমাদের ৩০-৩২ জনের পুলটা করা।যেহেতু এখন আমাদের ঘরোয়া ক্রিকেট নেই,তাই খেলোয়াড়দেরকে অনুশীলনের মধ্যে রাখাটা গুরুত্বপূর্ণ ব্যাপার।

তবে ব্যাকআপ স্কোয়াডে রিয়াদ থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে হাবিবুল বাশার পরিষ্কার করে বলেননি কিছু।তিনি জানান, কোন আটজন থাকবে তা আমরা এখনো ঠিক করিনি।তবে ৩২ জনের একটা পুল আমরা আগেই করে রেখেছিলাম।মোস্ট লাইকলি তাদের বাইরে থেকে কেউ সেখানে থাকবে কিনা তা পরে ঠিক করা হবে।

হাবিবুল বাশার সুমন আরো বলেন, অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ভালোভাবেই বিশ্বকাপ ভাবনায় আছেন।ইনজুরি কাটিয়ে তিনি অনুশীলন শুরু করেছেন।

বিশ্বকাপে তামিমের অভিজ্ঞতা দরকার হলে রিয়াদের অভিজ্ঞতা কেন নয় এমন প্রশ্নের জবাবে সুমন বলেন, এই বিষয়টা আগেও ক্লিয়ার করা হয়েছে।এখন এশিয়া কাপের দল নিয়েই ভাবাই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *