June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট

রিজওয়ান বোলিং করলে, আমি কি তাহলে অবসর নেব?

পাকিস্তান দলে প্রথম পছন্দের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ব্যাটিংয়ে অসাধারণ তিনি। সাম্প্রতিক সময়ে আছেন দুর্দান্ত ছন্দে। উইকেটকিপিং আর ব্যাটিংয়ের সঙ্গে রিজওয়ান যদি বোলিংয়ের জন্য হাত ঘোরান, তাহলে তো একের ভেতর তিন হয়ে গেলেন তিনি!

বিষয়টি যদি এমনই হয় যে রিজওয়ান তিনটাই সমানতালে করে গেলেন, সে ক্ষেত্রে পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, হারিস রউফ, নাসিম শাহদের কী হবে! রিজওয়ানকে বোলিং করতে দেখে আফ্রিদি তো সে রকমই বললেন, ‘আমি তাহলে অবসর নিয়ে নিই?’

আফ্রিদি আসলে মজা করেছেন। আর কাউন্টি ক্রিকেটের ডিভিশন দুইয়ে সাসেক্সের হয়ে রিজওয়ানের বোলিংটাও তেমন গুরুত্বপূর্ণ কিছু ছিল না। ডারহামের সঙ্গে সাসেক্সের চার দিনের ম্যাচটি নিশ্চিত ড্রর দিকে এগোচ্ছিল। এ কারণেই হয়তো সাসেক্সের অধিনায়ক টম হেইন্স দুই ওভারের জন্য হাত ঘোরাতে দিয়েছিলেন রিজওয়ানকে।

ব্যাট হাতে নিজের কাজটা মোটামুটি ভালোই করেছেন রিজওয়ান। ডারহামের ২২৩ রানের ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে ৯৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলে সাসেক্স। এরপর ভারতের চেতেশ্বর পূজারা ও রিজওয়ানের ষষ্ঠ উইকেটে ১৫৪ রানের জুটিতে প্রথম ইনিংসে সাসেক্স তোলে ৫৩৮ রান। রিজওয়ান ৭৯ ও পূজারা ২০৩ রান করেন।

ডারহামের দ্বিতীয় ইনিংসে দুই ওভার বোলিং করেন  রিজওয়ান। তাঁর মিডিয়াম পেসের ১২ বল থেকে মাত্র ৫ রানই নিতে পেরেছে ডারহাম। একবার তো উইকেট পাওয়ার মতো একটি বলও করেছেন রিজওয়ান। সাসেক্স তাদের টুইটারে রিজওয়ানের বোলিংয়ের ভিডিও পোস্ট করে লিখেছে, “‘সবই করছে সে।'”

সাসেক্সের সেই টুইটেই আফ্রিদি মন্তব্য করেছেন, ‘রিজ্জি ভাই, আমি কি তাহলে অবসর নিয়ে নেব। আপনি এটা কী করছেন? আমার জন্যও কিছু কাজ রাখেন।’ রিজওয়ান অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগেও বোলিং করেছেন। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ ইনিংসে বোলিং করে ৪ উইকেট নিয়েছেন তিনি। সেরা বোলিং ১০ রানে ২ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ওভার বোলিং করার অভিজ্ঞতা আছে রিজওয়ানের, একটি উইকেটও পেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *