June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ফুটবল বাংলাদেশ

মোহনবাগানের সাথে ড্র করলো বসুন্ধরা কিংস

এএফসি কাপে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস ভারতীয় ক্লাব মোহনবাগানের সঙ্গে ড্র করেছে। ভারতের ভুবনেশ্বরে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক মোহনবাগানকে ২-২ গোলে রুখে দিয়েছে বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংস মোহনবাগানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে নানা প্রতিবন্ধকতার শিকার হয়েছে। ভিসা বিড়ম্বনা, ফ্লাইট সংকট, ম্যাচ ভেন্যুতে অনুশীলন না করা-সহ আরও অনেক প্রতিবন্ধকতা ঠেলে বসুন্ধরা কিংস মোহনবাগানের বিপক্ষে এক পয়েন্ট আদায় করে নিয়েছে। এই পয়েন্ট মোহনবাগানের বিপক্ষে কিংসের একটি ‘নীরব’ জবাবও। ফলে এওয়ে ম্যাচ থেকে একটি পয়েন্ট তুলে নিল বাংলাদেশ প্রতিনিধিরা।

 

ভ্রমণক্লান্তি ও মানসিক পীড়ার মধ্যে থাকলেও বসুন্ধরা কিংস ৯০ মিনিট ভালো ফুটবলই খেলেছে। ম্যাচে দু’বার পিছিয়ে পড়েও দু’বারই ম্যাচে সমতা এনেছে তারা।

 

২০ মিনিটে দিমিত্রিয়োও পেত্রাতোসের ক্রসে লিস্টন কোলাসো টোকায় জাল খুঁজে নিলেও অফসাইডের কারণে গোল হয়নি। ২৮ মিনিটে কিংসের প্রতিরোধের দেয়ালে চিড় ধরে। ডান দিকে দিয়ে আক্রমণে ওঠা হুগো বোমোস অনেকটা এগিয়ে বক্সে বল বাড়ান। তা নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় কাট ব্যাক করেন জ্যাসন কামিন্স; নিখুঁত শটে বাকি কাজ সারেন দিমিত্রি পেট্রাটস। বাংলাদেশের চ্যাম্পিয়নরা ৩৩ মিনিটে সমতা আনে। ব্রাজিলিয়ান রবিনহোর থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা হেক্টর ক্যান্টেনের প্রতিরোধ ভেঙে দারুণ শটে সমতা ফেরান দোরিয়েলতন।

 

দুই মিনিট পরই এগিয়ে যেতে পারত কিংস। বক্সের একটু বাইরে থেকে রবিনহো জায়গা করে নিয়ে জোরালো শট নেন। বাঁক খেয়ে লাফিয়ে ওঠা বল মোহন বাগান গোলরক্ষককে ফাঁকি দিয়ে ক্রসবার কাঁপিয়ে ফেরে।

 

বিরতির পর কালো জার্সির বদলে লাল জার্সি পরে মাঠে নামে বসুন্ধরা কিংস। এতে যেন আরও জ্বলে উঠে তারা! ৪৮ মিনিটে মিগেলের থ্রু পাস থেকে দোরিয়েল্তন বক্সে ঢুকে গোলকিপারকে একা পেয়ে কোনাকুনি শটটি পোস্টে মেরে বসেন, নষ্ট হয় সুযোগও।

 

৫৪ মিনিটে মোহনবাগান আবারও এগিয়ে যায়। দিমিত্রিয়ো পেত্রাতোসের পাসে আশিষ রায় ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে বল পেয়ে গোলকিপারের ওপর দিয়ে সহজেই জাল কাঁপান।

 

মোহনবাগানের গোলদাতা আবারও কিংসের গোলের উপলক্ষ্য এনে দেন। ৬৯ মিনিটে রবিনহোকে ফেলে দেন আশিষ রায়। তখনই রেফারি পেনাল্টির বাঁশি দেন। স্পট কিক থেকে জোরালো শটে দলকে ২-২ এ সমতায় ফেরান রবিনহো নিজেই।

 

ডি গ্রুপে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সবার উপরে মোহনবাগান। সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *