June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপ জিততে ভারতকে সাহায্য করবে আইসিসি : বিস্ফোরক মন্তব্য শেবাগের

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথমবার ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার ২৮ বছর পর ভারত তাদের দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছিল। সে বার মহেন্দ্র সিং ধোনি ছিলেন ভারত অধিনায়ক। তারপর ১২ বছর পেরিয়ে গেলেও চলছে ভারতের বিশ্বকাপ ট্রফির খরা। সেই খরা কাটানোর সুবর্ণ সুযোগ এবার রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতের সামনে।দেশের মাটিতে যেহেতু ওডিআই বিশ্বকাপ হচ্ছে, তাই মেন ইন ব্লু অন্যতম ফেভারিট। ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ মতে এবারের বিশ্বকাপের চার সেমিফাইনালিস্টের মধ্যে প্রথমেই রয়েছে ভারত। বাকি তিনটি দল হিসেবে তিনি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে রেখেছেন।

 

এবারেট আইসিসি বিশ্বকাপে জয় দিয়ে শুরু করেছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬ উইকেটে বিশ্বকাপে বিরাট-রাহুলরা প্রথম ম্যাচ জিতেছেন। এরই মাঝে সাবেক ভারতীয় তারকা ওপেনার বলেছেন, ‘ভারতে বিশ্বকাপ জিততে সাহায্য করবে আইসিসি।’

 

সম্প্রতি এক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে শেবাগ জানিয়েছেন, তার মনে হয় এবারের বিশ্বকাপ জিততে ভারতকে সাহায্য করবে আইসিসি। বীরুর মতে, ভারত যদি বিশ্বকাপের শেষ অবধি থাকে তা হলে ভিউয়ারশিপ এবং স্পনসরদের থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবে আইসিসি। এই প্রসঙ্গে শেবাগ আরও বলেন, ‘আমার বিশ্বাস আইসিসি এ বার ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করবে। পিচ প্রস্তুত করবে স্থানীয় মাঠকর্মীরা। একইসঙ্গে ভারত যদি টুর্নামেন্টের শেষ অবধি পৌঁছে যায় তা হলে আর্থিক দিক থেকে অনেক লাভ হবে এমনটা জানে আইসিসি। সেমিফাইনালের পিচও তৈরি হবে এমন, যাতে মেন ইন ব্লু সুবিধা পায়।’

 

২০১১ সালে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম এই সদস্য বলেন, ২০১১ সালে ভারতীয় টিম সচিন তেন্ডুলকরের জন্য বিশ্বকাপ জিততে চেয়েছিল। এবং সেই স্বপ্ন সফলও করতে পেরেছিল মেন ইন ব্লু। বীরুর মতে এ বারের বিশ্বকাপ ভারতের নেওয়া উচিত বিরাট কোহলির জন্য।

 

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক জয় দিয়ে শুরু করেছে স্বাগতিকরা। সেই জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *