June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

বিশ্বকাপ খেলতে শর্ত তামিমের, চঁটেছেন সাকিব

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার বাকি নেই ২৪ ঘন্টা সময়ও। ২৬শে সেপ্টেম্বর বিশ্বকাপের দল ঘোষণা করার কথা জানিয়েছিল বিসিবি। তবে সোমবার সন্ধায় হঠাৎ করেই খবর বেরিয়েছে, বিশ্বকাপ খেলার জন্য শর্ত বেঁধে দিয়েছেন তামিম ইকবাল। যে খবরে চটেছেন কাপ্তান সাকিবও।

 

দীর্ঘদিন পর চোট কাটিয়ে দলে ফিরে এক ম্যাচ খেলেই আবারও বিশ্রামে গেলেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিশ্রাম বললেও জানা গেছে, কিছুটা চোট আছে তামিমের। সঙ্গত কারণেই শেষ ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি যে পুরো ফিট নন, বিশ্বকাপের দল নির্বাচনের সময়ও নির্বাচকদের এটি বিবেচনায় নিতে বলেছেন তিনি। দেশের প্রথম সারির এক জাতীয় দৈনিকের খবরে এমনটাই বলা হয়েছে।

বিসিবির সূত্রের বরাত দিয়ে তারা বলেছে, তামিম নির্বাচকদের বলেছেন, যদি তাকে বিশ্বকাপ দলে নেওয়া হয়, তাহলে এটা (শতভাগ ফিট নন) মেনে নিয়েই নিতে হবে। দলে থাকলে তিনি তার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন, তবে তার পিঠের সমস্যার কথা গুরুত্ব সহকারে সামনে এনেছেন।

 

তামিম না হয়ে অন্য কোনো ক্রিকেটার এমন শর্ত দিলে হয়তোবা তাকে ছাড়াই স্কোয়াড সাজাতো টিম ম্যানেজমেন্ট। তবে তামিমের অভিজ্ঞতা দলের জন্য বাড়তি পাওয়া। তাই প্রধান কোচ চন্ডিকা হাথুরু সিংহের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা, এমটাই খবরে বলা হয়েছে।

 

ইতোমধ্যেই তামিমের এমন শর্ত নিয়ে অধিনায়কের সঙ্গে আলোচনা করেছেন নির্বাচকরা। বিশ্বকাপ খেলা নিয়ে তামিমের এমন অবস্থানের কথা জেনে বেশ বিরক্তই হয়েছেন সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *