June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপে জামাই-শশুর এক হলেন যেভাবে

বিশ্বকাপে শুক্রবার অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে পাকিস্তানকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে দুই অজি ওপেনারের রেকর্ড ২৫৯ রানের জুটিতে ভর করে ৩৬৭ রান করে অস্ট্রেলিয়া। তবে উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পর অজিদের পরের ব্যাটাররা আর কেউই ক্রিজে থিতু হতে পারেননি। যার বড় অবদান ছিল পাকিস্তানের পেস ইউনিটের বড় ভরসা শাহীন শাহ আফ্রিদির। ১০ ওভারে ৫২ রান খরচায় নেন পাঁচ উইকেট। আর এতেই আরেক পাকিস্তানি শহীদ আফ্রিদির গড়া এক রেকর্ডে ভাগ বসালেন তিনি।

 

বিশ্বকাপে পাকিস্তানের হয়ে বেশিবার পাঁচ উইকেট নেওয়া বোলার এতদিন ছিল শহীদ আফ্রিদি। তিনি মোট দুবার বিশ্ব আসরে পাঁচ উইকেট লাভ করেন। ২০১১ বিশ্বকাপে কেনিয়া ও কানাডার বিপক্ষে পাঁচ উইকেট লাভ করেন আফ্রিদি।

 

গতকাল শহীদ আফ্রিদির এই রেকর্ডে ভাগ বসালেন তারই জামাতা শাহীন আফ্রিদি। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে পাঁচ উইকেট লাভ করার পর এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ উইকেট লাভ করে শশুরকে স্পর্শ করলেন তিনি।

 

এবছরের ফেব্রুয়ারিতে শহীদ আফ্রিদির বড় মেয়ে আকসা আফ্রিদিকে বিয়ে করেন শাহীন আফ্রিদি।

সেই থেকে শহীদ আফ্রিদি আর শাহীন আফ্রিদির মধ্যে জামাই শশুর সম্পর্ক বিদ্যমান।

 

উল্লেখ্য, বিশ্বকাপ আসরে বেশিবার পাঁচ উইকেট নেওয়ার তালিকায় সবার উপরে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। বিশ্বকাপে এ পর্যন্ত মোট তিনবার পাঁচ উইকেট লাভ করেছেন তিনি।এমনকি বিশ্বকাপে এখনো পর্যন্ত নিজের খেলা কোনো ম্যাচে উইকেট শূন্য থাকেননি এই অজি বোলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *