June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা আফগানিস্তানের….!!

আগামী ৫ই সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে  বিশ্বকাপ।আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে থাকা পেসার নাভিন উল হক ১৫ সদস্যের ঘোষিত দলে জায়গা পেয়েছেন। দলের পেস বিভাগকে শক্তিশালী করার লক্ষ্যে আজমতুল্লাহ ওমরজাইকেও বিশ্বকাপ দলে রেখেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বুধবার আফগানিস্তানের বিশ্বকাপের জন্য ঘোষিত দলের মূল চমক নাভিনের জায়গা পাওয়া। দুই বছর আগে জাতীয় দলের জার্সিতে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি।

যেহেতু এবারের বিশ্বকাপ ভারতের মাটিতে,তাই আফগানিস্তান তাদের স্পিন বিভাগে নিজেদের সেরা ক্রিকেটারদের দলে রেখেছে। রশিদ খান, মোহাম্মদ নবির সঙ্গে বিশ্বকাপ দলে রাখা হয়েছে বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমেদকে। এছাড়া রয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীও।

 

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছে আফগানিস্তান। বিশ্বকাপ সুপার লিগ দিয়ে এবার সরাসরিই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা।

আফগানিস্তান স্কোয়াড:

হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল, আজমতুল্লাহ ওমরজাই, আবদুর রহমান, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, ফজল হক ফারুকি, নাভিন উল হক।

আগামী ৭ই অক্টোবর ধর্মশালায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে আফগানিস্তান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *