June 13, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বিপিএল

বিপিএলে দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক মুশফিকের

সাকিব রংপুরে, তামিম ও রিয়াদ বরিশালে, মাশরাফি সিলেটে। পঞ্চপান্ডবের চারজনকেই সরাসরি চুক্তিতে দলে নিয়েছে  ফ্রাঞ্চাইজিগুলো। শুধুমাত্র মুশফিকুর রহিম এখনো দল পাননি।তাই ড্রাফটের মধ্য দিয়েই মুশফিকের বিপিএলের দল নির্ধারিত হবে।

 

আর বিপিএলের দশম আসরের প্লেয়ার্স ড্রাফটে দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকও মুশফিকুর রহিমেরই। তার পারিশ্রমিকের পরিমাণ ৮০ লাখ টাকা।

 

আসন্ন আসরকে সামনে রেখে আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। যেখানে মোট ২০৩ জন দেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে সাতটি ক্যাটেগরিতে।এবারের প্লেয়ার্স ড্রাফটে একমাত্র ক্রিকেটার হিসেবে ‘এ’ ক্যাটেগরিতে থাকছেন মুশফিকুর রহিম।

 

 

‘বি’ ক্যাটেগরিতে আছেন চার জন ক্রিকেটার। তারা হলেন, আফিফ হোসেন ধ্রুব, এবাদত হোসেন, ইমরুল কায়েস ও রনি তালুকদার। তাদের পারিশ্রমিক ৫০ লাখ টাকা।

 

‘সি’ ক্যাটেগরিতে আছেন ১৮ জন ক্রিকেটার। এই তালিকার উল্লেখযোগ্য নাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, নাঈম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, তাইজুল ইসলাম প্রমুখ। তাদের পারিশ্রমিক ৩০ লাখ টাকা।

 

‘ডি’ ক্যাটেগরিতে আছেন ৩১ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ২০ লাখ টাকা। এই তালিকার উল্লেখযোগ্য নাম হলো, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মুক্তার আলি, সাদমান ইসলাম, শামসুর রহমান প্রমুখ।

সবচেয়ে বেশি ৭৫ জন ক্রিকেটার আছেন ‘ই’ ক্যাটেগরিতে। আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ আশরাফুল, মুনিম শাহরিয়ার, পারভেজ হোসেন ইমন, সাব্বির রহমান, রিশাদ হোসেনদের জায়গা হয়েছে ‘ই’ ক্যাটেগরিতে। এই ক্যাটেগরির পারিশ্রমিক ১৫ লাখ টাকা।

‘এফ’ ক্যাটাগরিতে আছেন ২৯ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। এবং সর্বনিম্ন ‘জি’ ক্যাটেগরিতে আছেন ৪৫ জন ক্রিকেটার৷ এই ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রমিক  ৫ লাখ টাকা।

আসন্ন আসরকে সামনে রেখে ইতিমধ্যেই ফ্ঞ্চাইজিগুলো ড্রাফটের আগেই নিজেদের মতো করে দল গোছানো শুরু করেছে।

২০২৪ সালের জানুয়ারিতে বিপিএল হওয়ার কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে তা পেছানো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *