June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

বাংলাদেশ কে বড় স্বপ্ন দেখাচ্ছেন তাওহীদ হৃদয়, বলছেন নিয়ে যাবেন সেমিফাইনালে….

বাংলাদেশ কে বড় স্বপ্ন দেখাচ্ছেন তাওহীদ হৃদয়, বলছেন নিয়ে যাবেন সেমিফাইনালে....

যুক্তরাষ্ট্রের বিপক্ষে লজ্জাজনক ভাবে সিরিজ হারে বাংলাদেশ। তাই স্বাভাবিক ভাবে আত্মবিশ্বাসের দিক থেকে একদম তলানিতে টিম টাইগার্স। তবে, দলের বাকিরা ব্যর্থ হলেও, তাওহীদ হৃদয়ের পার্ফমেন্স ছিলো বেশ উজ্জ্বল। ব্যাট হাতে করেছেন একটি অর্ধশতক।
২০২৩ সালে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয় হৃদয়ের। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ইতোমধ্যেই লাল-সবুজের জার্সিতে একটি বিশ্বকাপ খেলেছেন । জায়গা পেয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে।

তবে, বিশ্বকাপ খেলাটা নতুন না তার কাছে। বিশ্ব মঞ্চে চ্যাম্পিয়ন হওয়ার মতো গৌরব আছে এই তরুণের। ২০২০ যুব বিশ্বকাপ জয়ী দলে অন্যতম বড় ভূমিকা ছিলো এই ডান-হাতি ব্যাটসম্যানের। তাই বড় টুর্নামেন্টে কিভাবে পার্ফমেন্স করতে হয় ও জিততে হয় সেদিক থেকে বেশ ভালো অভিজ্ঞতা আছে তার। তাই এবার ব্যাট হাতে নয়, মুখের কথাতেও বড় আত্মবিশ্বাস দিলেন বাংলাদেশ দলকে। বললেন নিয়ে যেতে চান সেমিফাইনাল। পাশাপাশি এটাও বললেন, বাংলাদেশের হয়ে বিশ্বকাপ জিততে চান।

২০২৪ টি টোয়েন্টি মেগা আসরকে ঘিরে নিজের স্বপ্ন ও পরিকল্পনার কথা জানিয়েছেন বগুড়ার এই ক্রিকেটার। বিসিবির ফেসবুক পেইজে প্রকাশিত এক সাক্ষাৎকারে হৃদয় বলেন, ” এবারের বিশ্বকাপে নিজের নামের পাশে কিছু দেখতে চাই না। আমি চাই দল যেন ভালো করে। আমার জায়গা থেকে অবশ্যই নিজের সেরাটা দিয়ে অবদান রাখার চেষ্টা করব। আমি চাই আমার দল কমপক্ষে সেমিফাইনাল খেলুক। ”

এছাড়া, শুধু এবার বিশ্বকাপ না, নিজের পরবর্তী লক্ষ্য সম্পর্কেও কথা বলেন তিনি। চান লাল সবুজের দেশকে একদিন বিশ্বকাপ জিতাতে। তার মতে বিশ্বকাপ জিততে পারলেই ক্রিকেট বিশ্ব বাংলাদেশ কে যথার্থ মূল্যায়ন করবে।এমনি শুধু হৃদয় একা না, দলের প্রতিটা ক্রিকেটারও বিশ্বাস করেন বাংলাদেশের বিশ্বকাপ জিতার সামর্থ্য আছে। এই নিয়ে হৃদয় আরো বলেন ” এখন আমাদের সময় এসেছে জাতীয় দলের হয়ে এশিয়া কাপ, বিশ্বকাপের মতো জায়গায় গিয়ে ভালো করা। শুধু ভালো করা না, কাপ নিতে চাই। শুধু আমি না, আমরা সবাই চাই। আমরা যদি আমাদের দিক থেকে ভালো করতে পারি, তাহলে বেশি দেরি নেই! ”

দলের এমন পরিস্থিতিতে হৃদয়ের এমন মানসিকতাই বড় আত্মবিশ্বাস বাংলাদেশের জন্য। যুব বিশ্বকাপের পর, বড়দের টুর্নামেন্টেও হৃদয় পিছিয়ে থাকতে রাজি না। তার চোখে এখন বড় স্বপ্ন, যেটা পূরণ করতে চান যেকোনো মূল্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *