June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

বদলে যেতে পারে এশিয়া কাপের ভেন্যু…!!

এশিয়া কাপ মাঠে গড়ানোর আগে থেকেই নিরাপত্তা ইস্যুতে ছিল নানা আলোচনা-সমালোচনা। এখন পর্যন্ত নিরাপত্তা নিয়ে কোনো প্রশ্ন না ওঠেনি চলমান মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। তবে সহ-আয়োজক শ্রীলঙ্কায় টানা বৃষ্টির কারণে আবারও আলোচনার টেবিলে গড়িয়েছে এশিয়া কাপ।

এবারের এশিয়া কাপের অধিকাংশ ম্যাচই অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কাতে। ক্যান্ডিতে ইতোমধ্যেই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ দ্বৈরথ। এমনকি সুপার ফোরের ম্যাচসহ ফাইনালও ভেসে যাওয়ার শঙ্কা রয়েছে। এই সমস্যা দূরীকরণে এশিয়া কাপ নিয়ে নতুন প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার প্রতিকূল আবহাওয়ার কারণে এশিয়া কাপের বাকি ম্যাচগুলো পাকিস্তানে আয়োজনের প্রস্তাব দিয়েছেন পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ। তবে ভারত দল যেহেতু পাকিস্তান সফর করবে না, তাই বিকল্প পরিকল্পনাও ঠিক করে রেখেছেন তিনি। এজন্য ভারত-পাকিস্তান ম্যাচ দুবাইয়ে আয়োজনের প্রস্তাবও দেন তিনি।

ইতোমধ্যেই নিজেদের নতুন এই পরিকল্পনা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহকে জানিয়েছেন জাকা আশরাফ। টেলিফোনে আলাপকালে নতুন এই প্রস্তাবের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি জয় শাহ। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এই সচিব পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।

এদিকে বিগত কয়েক দিনের ভারী বর্ষণে বন্যা দেখা দিয়েছে কলম্বোর উত্তর অংশে। আর প্রেমাদাসা স্টেডিয়াম ওই অঞ্চলেই অবস্থিত। আবহাওয়ার পূর্বাভাস বলছে, কলম্বোয় আরও দুই সপ্তাহ টানা বৃষ্টি হবে। তাই এশিয়া কাপের ম্যাচগুলো ক্যান্ডি, ডাম্বুলা অথবা হাম্বানটোটায় সরিয়ে নেওয়ার প্রস্তাব করেছে শ্রীলঙ্কা।

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচ আর দুদিন পরেই মাঠে গড়াবে। তাই ভেন্যু বদলানোর ক্ষেত্রে দ্রুতই সিদ্ধান্ত নিতে হবে এসিসিকে। শেষ পর্যন্ত কোনো পরিবর্তন আসে কি না, সেটাই এখন দেখার অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *