June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

নির্বাচক প্যানেলের কেউই রিয়াদের শত্রু নন: সুজন……!!

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে বিসিবির ঘোষিত দলে ঠাই হয়নি অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদের।তারপর থেকেই ক্রিকেট মহলে রিয়াদকে নিয়ে শুরু হয় শুরু হয় নানান আলোচনা।রিয়াদের দলে না থাকার বিষয়টি বিসিবির নির্বাচক প্যানেলের ব্যক্তিগত সিদ্ধান্ত বলেও মনে করেন অনেক ক্রিকেটপ্রেমীরা।তবে বিসিবির বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন মনে করেন টিম কম্বিনেশনের কারণেই হয়তো রিয়াদকে দলে রাখা হয়নি।নির্বাচক প্যানেলের কেউ রিয়াদের শত্রু নন। আর এখনই রিয়াদের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখছেন না সুজন।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিবির আয়োজিত দোয়া-মাহফিল অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের মুখোমুখি হন খালেদ মাহমুদ সুজন।সেখানে দেশের ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।সুজন বলেন, ‘বিসিবির নির্বাচক প্যানেলের কেউই মাহমুদুল্লাহ রিয়াদের শত্রু নন। হয়তো টিম কম্বিনেশনের কারণে রিয়াদকে এশিয়া কাপের দলে রাখা হয়নি। তবে রিয়াদ হার মানার মতো ছেলে নয়।ও যেভাবে ফাইট করে তাতে অবশ্যই ওর জন্য জাতীয় দলে ফিরে আসার সুযোগ আছে।’

পাশাপাশি আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ ভালো কিছু না করলে অবাক হবেন সুজন।তিনি মনে করেন,দলে তানজিদ তামিম তাওহিদ হৃদয়ের মত উদীয়মান পারফর্মাররা আছে বলে আমরা আশা দেখতেই পারি।

সিনিয়র তামিম শুরুর দিকে যেভাবে ব্যাটিং করতেন জুনিয়র তামিমও সেই একইভাবেই ব্যাটিং করেন বলে মনে করেন সুজন।আর আট বছর আগে ঘরোয়া ক্রিকেটে তাওহিদ হৃদয়কে দেখেই সুজন আঁচ করতে পেরেছিলেন সে ভবিষ্যতে ভাল ক্রিকেটার হতে যাচ্ছে।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা ছিল পেস বোলাররা। তাসকিন,হাসান মাহমুদ,এবাদতের বদৌলতে পেস ডিপার্টমেন্টও এখন বাংলাদেশে দারুন শক্তিশালী।’

আগামী ৩১ আগস্ট কেন্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন।সেই উপলক্ষে ইতিমধ্যেই মিরপুরে রুদ্ধদ্বার অনুশীলনও শুরু করেছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *