June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

নাগালেই আছে বিশ্বকাপ টিকিটের দাম!

প্রকাশ হয়েছে বিশ্বকাপে বাংলাদেশের টিকিট মূল্য, হাতের নাগালেই থাকছে দাম। যে কেউ চাইলেই খুব সহজেই কিনতে পারবে। তবে প্রতিপক্ষ ভেদে এই দাম নির্ধারণ হয়েছে। এতে অপেক্ষাকৃত দুর্বল দল গুলোর বিপক্ষে টিকিটের দামও কম। কিন্তু হাই ভোল্টেজ ম্যাচের টিকিটের দাম বেশ চড়া। নেদারল্যান্ডসের বিপক্ষে কোলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে বাংলাদেশ ২৮ অক্টোবর, সে ম্যাচের টিকিট মূল্য শুরু হয়েছে ৬৫০ রুপি থেকে, আর সর্বোচ্চ ১৫০০ রুপি।বাংলা টাকায় এ দাম কিছুটা বেশি। ৬৫০ রুপির টিকিট বাংলা টাকায় ৮৫১ টাকা, আর ১৫০০ রুপি বাংলা টাকায় কনভার্ট করলে দাড়ায় ১৯৬৫ টাকা। এটা শুধু নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে। তবে তিনদিন বাদেই বাংলাদেশ আবার মাঠে নামবে পাকিস্তানের বিপক্ষে, সে ম্যাচের টিকিট কিনতে হলে বেশ ভালো টাকাই যাবে টাইগার ভক্তদের। ভারতীয় রুপির দামে সর্বনিম্ন টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৮০০ রুপি,আর সর্বচ্চ ২২০০ রুপি। বাংলা কারেন্সীতে কনভার্ট করলে মূল্য দাড়ায় সর্বনিম্ন ১০৪৮ টাকা, আর সর্বোচ্চ ২৮৮২ টাকা।

বাংলাদেশের ম্যাচের টিকিট মূল্যের সাথে প্রকাশ্যে এসেছে ভারতের ও দ্বিতীয় সেমিফাইনালের বেশ কটি ম্যাচের টিকিট মূল্য। স্বাগতিক ভারত বনাম সাউথ আফ্রিকার ম্যাচ গড়াবে কোলকাতায় ৫ই নভেম্বর, সে ম্যাচের টিকি মূল্য নির্ধারণ করা হয়েছে আপার টায়ার্সে ৯০০ রুপি, ডিএইচ ব্লকসে ১৫০০ সিকে ২৫০০ আর বি এল ব্লকসে ৩০০০ রুপি। ভারত বাংলার সাথে পাকিস্তানের ম্যাচও মাঠে গড়াবে কোলকাতায়, ১২ই নভেম্বরের সে ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান, সে ম্যাচের টিকিট মূল্য আপার টায়ার্সে ৮০০ রুপি ডিএইচ ব্লকসে ১২০০ সি কে ব্লকসে ২০০০ বি এল ব্লকসে ২২০০ রুপিতে ম্যাচ দেখা যাবে। টিকিটের মূল্য প্রতিপক্ষ আর স্থান ভেদে ভিন্ন হবে। তবে ইতোমধ্যেই পশ্চিমবঙ্গ ক্রিকেট এ্যাসোসিয়েশন তাদের প্রস্তুতি নিতে শুরু করেছে। বিশ্বকাপকে উপলক্ষ ধরে বিভিন্ন দেশ থেকে নিজেদের ম্যাচ দেখতে আসবে বিশ্বের দূর দুরান্ত থেকে। বাংলাদেশের দর্শকদের উপস্থিতিও থাকবে উল্লেখযোগ্য সংখ্যায়। ভারতের মাটিতে বিশ্বকাপ মানে ভিন্ন প্রস্তুতি তাই টাইগার ভক্তদের বিশ্বকাপের ম্যাচ দেখতে যাওয়ার হিড়িক পরবে বলে অনেকেই মনে করেন। তবে কোলকাতায় বাংলাদেশের কঠিন প্রতিপক্ষ হবে পাকিস্তান, ৩১ অক্টোবরের সে ম্যাচে বাংলাদেশকে লড়তে হবে বাবর রিজওয়ান শাহিনদের বিপক্ষে।

বিশ্বকাপে বাংলাদেশের উদ্বোধনী ম্যাচ হবে আফগান বিপক্ষে, সেই ম্যাচকে ঘিরে টাইগার ভক্তদের উত্তেজনাও কম থাকবে না। পেন পেপারে এগিয়ে থাকা বাংলাদেশকে ঘরের মাঠে সিরিজ হারিয়ে সাবধানী বার্তা দিয়ে রাখলো রশিদ নাবীরা। যদিও বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত কোনো জয় পায়নি আফগানিস্তান। কিন্তু বর্তমানে দলটার শক্তিমত্তার জায়গায় নতুনত্ব এসেছে, তাই তাদের বিপক্ষেও আটঘাট বেধে নামতে হবে বাংলাদেশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *