June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

দৈনিক ব্যাটিংয়ে রদবদল, খেলোয়াড়দের ব্যর্থতা : এর দায়ভার কার ?

বাংলাদেশের তো বটেই, বিশ্বেরও অন্যতম সেরা অলরাউন্ডার বলা হয় সাকিব আল হাসানকে।৷ এমনকি তিনি যে নেতৃত্ব দানেও পটু, তাও অজানা নয় করো। তবে চলমান বিশ্বকাপে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে! ঘুরে-ফিরে ভক্ত-সমর্থকদের মুখে একই প্রশ্ন— বারংবার কেন পরিবর্তন করা হচ্ছে টিম টাইগার্সের ব্যাটিং পজিশন। কোনো ব্যাটার একদিন ওপেনিংয়ে তো অন্যদিন নম্বর ফাইভে। কেবল সাকিবই নন, এমন পরিকল্পনার জন্য টিম ম্যানেজমেন্টকেও দুষছেন দেশের ক্রিকেট বোদ্ধারা।

 

তাদের মতে, বিশ্বকাপ পরীক্ষা-নিরীক্ষার জায়গা নয়। বারবার ব্যাটিং অর্ডার পরিবর্তনের প্রভাবও পড়ছে ক্রিকেটারদের ওপর। তাওহীদ হৃদয়কে খেলতে হয়েছে ৭ নম্বর পজিশনে, ফলে তিনি ব্যাট হাতে রান করতে ব্যর্থ হয়েছেন। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল মনে করেন, ওপেনিংয়ের লিটন দাসের সঙ্গী হওয়া উচিত নাজমুল শান্তর। তিনে সাকিব ও চারে তাওহীদ হৃদয়ের।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে শান্ত জানিয়েছেন এই পরিবর্তনের সিদ্ধান্ত কোচ-অধিনায়কের। বিশ্বকাপের তিন ম্যাচে বাংলাদেশ খেলেছে তিন রকম টপ-অর্ডার নিয়ে। তাই প্রশ্নবিদ্ধ টিম ম্যানেজমেন্টের পরিকল্পনাও। এ নিয়ে শান্ত’র কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এটা কোচ ও ক্যাপ্টেন বলতে পারবে। আমরা যারা ব্যাটিং করি, সবাই জানি কে কখন ব্যাটিং করবে। এর পেছনে কারণটা কোচ ও ক্যাপ্টেনই বলতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *