June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

দুই দফায় নিউজিল্যান্ড যাবেন টাইগাররা

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ চলছে। এই সিরিজ শেষেই কিউইদের মাটিতে পা রাখবে টাইগাররা। সেখানে ব্ল্যাক-ক্যাপসদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লাল-সবুজেরা। চলমান ঢাকা টেস্ট শেষেই কিউইদের দেশে উড়াল দেবে দুই দল। তবে এর আগেই নিউজিল্যান্ডের পথে রওনা হয়ে যাবে টাইগারদের ওয়ানডে স্কোয়াডের বড় একটি অংশ।

 

মূলত টেস্ট ম্যাচ চলতে থাকায় দুই ভাগে যেতে হচ্ছে লাল-সবুজের প্রতিনিধিদের। শনিবার (৯ ডিসেম্বর) রাত ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে একটি অংশ উড়াল দেবে। সেই তালিকায় আছেন টেস্ট খেলছেন না এমন ১১ জন ক্রিকেটার। সে তালিকায় আছেন- তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, লিটন কুমার দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

 

অন্যদিকে টেস্টে অংশ নেওয়া পাঁচজনের অন্য গ্রুপটি সোমবার (১১ ডিসেম্বর) রাতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে।

 

এর আগে, নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। এই দলে ফিরেছেন অলরাউন্ডার সৌম্য সরকার। ব্যাটার আফিফ হোসেনও ডাক পেয়েছেন।

 

১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে ওয়ানডে সিরিজ। এ ছাড়া ২০ ও ২৩ ডিসেম্বর দ্বিতীয় এবং তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। অন্যদিকে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর।

 

টি-টোয়েন্টি দলে থাকা রনি তালুকদার, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান ও তানভীর ইসলাম শিগগিরই দলের সঙ্গে যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *