June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

জন্মদিনেই কি শচীনকে ছুঁয়ে ফেলবেন কোহলি ?

বিশ্বকাপের ৩৭তম ম্যাচে আজ মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল ভারত ও দক্ষিণ আফ্রিকা। কলকাতার ইডেন গার্ডেন্সে এদিন গ্যালারির স্লোগানের কেন্দ্রে থাকতে পারেন বিরাট কোহলি।

 

ওয়ানডেতে শচীনের সর্বোচ্চ ৪৯তম সেঞ্চুরির রেকর্ড ছোঁয়ার সুযোগ রয়েছে তার সামনে। ফরম্যাটটিতে কোহলির সেঞ্চুরি ৪৮টি। এর আগে দুই ম্যাচে তিনি ৯৫ এবং ৮৮ রান করে ফিরেছেন। সবমিলিয়ে তার এই বিশেষ দিনকে রাঙাতে প্রস্তুত ‘সিটি অফ জয়’খ্যাত কলকাতা।

 

বিশ্বক্রিকেটে দীর্ঘদিন ধরে রাজত্ব করে চলা কোহলি ১৯৮৮ সালের আজকের এই দিনে পশ্চিম দিল্লির এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা ছিলেন ক্রিমিনাল ল’ইয়ার ও মা গৃহিণী। আজ ৩৬ এ পা রাখলেন ভারতের এই কিংবদন্তি ব্যাটার।

 

জন্মদিনে ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে যদি শচীনের ৪৯ সেঞ্চুরি(ওয়ানডে ফরম্যাট) স্পর্শ করতে পারেন, কোহলির জন্য এর চেয়ে স্পেশাল বোধহয় আর কিছু হবেনা।

 

কোহলির জন্মদিনে গ্যালারিতেও বিশেষ কিছু প্রদর্শনীর পরিকল্পনা করেছে ইডেন গার্ডেন্স কর্তৃপক্ষ। মাঠে উপস্থিত সকল দর্শককে একটি করে কোহলির মুখোশ দেওয়া হবে বলে জানানো হয়েছে। যদি সত্যিই এমন কিছু হয়, তাহলে ইডেনে আজ একসঙ্গে ৬৭,০০০ বিরাট কোহলিকে একত্রে দেখা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *