June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বিপিএল

চূড়ান্ত হলো বিপিএলের সময়সূচি : তিন শহরে হবে ম্যাচ

আগামী বছরের ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। টুর্নামেন্ট উপলক্ষে সময়সূচি জানিয়ে দিয়েছেবাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সময়সূচি জানানো হয়।

 

১৯ জানুয়ারি শুরু হওয়ার পর প্রায় দেড় মাসব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে ১ মার্চ। গত কয়েক আসরের মতো এবারও সবগুলো ম্যাচই ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে অনুষ্ঠিত হবে। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে খেলবে গত দুই আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও এবারের নবাগত দুর্দান্ত ঢাকা। দিনের অন্য ম্যাচে গত আসরের রানার্সআপ সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

 

টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৬টি। এর মধ্যে ঢাকায় ২২টি ও সমান ১২টি করে ম্যাচ হবে চট্টগ্রাম ও সিলেটে। প্রতিদিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায় আর সন্ধ্যার ম্যাচ শুরু হবে সাড়ে ৬টায়। তবে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে ২টায় আর সন্ধ্যার ম্যাচ হবে সন্ধ্যা ৭৮টায়।

 

১৯ জানুয়ারি ঢাকায় টুর্নামেন্ট শুরুর পর ৮ ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। সেখানে ১২টি ম্যাচ শেষ করে আবার ঢাকায় ফিরবে টুর্নামেন্ট। ঢাকায় আটটি ম্যাচ খেলার পর ১৩ ফেব্রুয়ারি শুরু হবে চট্টগ্রাম পর্ব। সেখানে ১২টি ম্যাচ শেষে টুর্নামেন্ট আবারও ফিরবে ঢাকায়।

 

এরপর ২৩ ফেব্রুয়ারি ঢাকায় ফিরবে শেষ পর্ব। প্লে অফ পর্বে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার মাঠে গড়াবে ২৫ ফেব্রুয়ারি। দ্বিতীয় কোয়ালিফায়ার হবে তার এক দিন পর। মাঝে দুই দিন রেখে ১ মার্চ হবে শিরোপা নির্ধারণী লড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *