June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ফুটবল

চড়া দামে বিক্রি মেসির জার্সি

তারকা খেলোয়াড়দের জার্সি নিয়ে উন্মাদনার শেষ নেই ভক্তদের। আর সেটা যদি হয় লিওনেল মেসির জার্সি, তাহলে তো কথাই নেই। সম্প্রতি কাতার বিশ্বকাপে খেলা মেসির ছয়টি জার্সি নিলামে উঠানো হয়েছে। আর প্রত্যাশা অনুযায়ীই সেই জার্সিগুলো বিক্রি হয়েছে চড়া দামে।

 

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুসারে, নিউইয়র্কে বিশ্বের অন্যতম বড় চিত্রকলা, অলংকার ও সংগ্রহে রাখার মতো অন্যান্য জিনিসের ব্রোকার হাউস সোথেবির নিলামে এই জার্সিগুলো বিক্রি হয়েছে ৭৮ লাখ ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৫ কোটি টাকা।

 

গত ২০ নভেম্বর আর্জেন্টিনা অধিনায়ক জার্সিগুলো নিলামে উঠছে বলে ঘোষণা দেন। এই অর্থের কিছু অংশ বার্সেলোনার শিশু হাসপাতালে দান করা হবে বলে জানান তিনি। এই জার্সিগুলোর মধ্যে ছিল বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে খেলা ম্যাচের জার্সিও। নকআউট পর্বের বাকি তিন ম্যাচ অর্থাৎ অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে পরা জার্সিও ছিল। এছাড়া ছিল সৌদি আরব ও মেক্সিকোর বিপক্ষে গ্রুপ-পর্বের প্রথমার্ধে পরা দুটি জার্সি।

 

ফুটবল ম্যাচে পরা জার্সির মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে ডিয়েগো ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ ম্যাচে পরা জার্সি। ম্যারাডোনার মৃত্যুর পর গত বছর এই জার্সি বিক্রি হয় ৯২ লাখ ডলারে। মেসির ছয়টি জার্সিও শেষ পর্যন্ত ম্যারাডোনার জার্সির দামকে পেরিয়ে যেতে পারেনি। এছাড়াও ২০২২ সালের সেপ্টেম্বরের বাস্কেটবল তারকা মাইকেল জর্ডানের ১৯৯৮ সালের এনবিএ ফাইনালের জার্সি নিলামে বিক্রি হয়েছিল ১১ লাখ মার্কিন ডলারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *