June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

গিলকে ছাপিয়ে নতুন রেকর্ড জসওয়ালের : নেপালকে হারিয়ে সেমিতে ভারত

সাধ্যমতো লড়াই করেও ভারতের সাথে পেরে উঠলো না ভারত। আগের ম্যাচে মঙ্গোলিয়ার সাথে রেকর্ডবুক ওলট-পালট করা দলটা ভারতের কাছে হারলো ২৩ রানে। আর তাতেই এশিয়ান গেমস থেকে বিদায় নিলো নেপাল।

 

মঙ্গলবার এশিয়ান গেমস ক্রিকেটে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় ভারত ও নেপাল। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২০২ রানের পুঁজি পায় ভারত। এই ম্যাচে মাত্র ৪৯ বলে ১০০ রান করেন জসওয়াল। আর এই শতক করেই রেকর্ডে নাম লেখান তিনি। সর্বকনিষ্ঠ ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি সংস্করণে সেঞ্চুরির রেকর্ড গড়লেন তিনি, আর ভেঙে দেন শুবমান গিলের রেকর্ডটি।

 

এই ম্যাচে সেঞ্চুরি করার দিন জয়সোয়ালের বয়স ছিল ২১ বছর ২৭৯ দিন। গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৬ রানের ইনিংস খেলার সময় গিলেন বয়স ছিল ২৩ বছর ১৪৬ দিন।

 

এরপর ভারতের দেয়া ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে নেপাল ম্যাচটি জিততে না পারলেও দারুণ লড়েছে। চারজনের পঁচিশোর্ধ্ব ইনিংসে ৯ উইকেট হারিয়ে করেছে ১৭৯ রান। ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন আবেশ খান ও রবি বিষ্ণই।

 

আগামীকাল বুধবার কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে শুক্রবার সেমিফাইনালে লড়বে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *