June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

এই বয়সেও মিস্টার ডিপেন্ডেবল দলের ভরসা?

 

৭০, ৪৪, ১০০,৬১

আবার ৩৬, ৪৫,১,৬৯!


মুশফিকের সর্বশেষ ৮ ওডিয়াই ইনিংস।
যেকোনো ক্রিকেটারের জন্য দুর্দান্ত স্ট্যাটতো বটেই,কিন্তু যখন ৬ নম্বরে ব্যাট করা কোনো ব্যাটার এমন রান করেন, সেটি হয়তো বেশিই নান্দনিক।

খুব বেশিদিন আগের কথা না,কিছুদিন আগেই মুশিকে দল থেকে সরানোর জন্য সবদিক থেকে আলোচনা হচ্ছিলো,আর সমালোচনা হচ্ছিলো মুশির ব্যাটিং নিয়ে।
তবে পজিশন বদলে সেই মুশফিকই আবার প্রামান করছেন,শান্ত-হৃদয় লিটনদের মতো প্রতিভার ভিরেও মিস্টার ডিপেন্ডেবল নামটা মুশফুকের সাথেই যায়!

খারাপ করলে যেমন সমালোচনা হবে,তেমনি ভালো করলে ইতিবাচক আলোচনা হবে সেটিই স্বাভাবিক।
আর সমালোচনার পাহাড় ঠেলে সেরা ছন্দেই ফিরেছেন মুশফিক।গতকাল ম্যাচেও পুরো দল যখন ধুকেছে, বাংলাদেশ অল আউট হয়েছে ১৮৯ রানে,সেখানেও বীরের মতো লড়েছেন মুশফিকুর রহিম,করেছেন ৬৯ রান।

শেষ দিকে এসে মুশির এপ্রোচ নিয়ে অনেক সময়ই কথা হতো,তবে সেটিও এখন মুশির স্ট্রাইকরেটে চাপা পরেছে।
সর্বশেষ ৮ ম্যাচে ৩০ এর নিচে আউট হয়েছেন মাত্র একবার।আর ৬ ম্যাচেই ৪০ এর বেশি।সেখানে আছে ৩ টি অর্ধশতক।ইংল্যান্ডের বিপক্ষে ৭০, আয়ারল্যান্ডের বিপক্ষে ৬১, আর ৬৯ রান করেছেন গতকাল রশিদদের বিপক্ষে।
আয়ারল্যান্ডের বিপক্ষে আছে একটি অপরাজিত শতকও।

এই ৮ ম্যাচে মিস্টার ডিপেন্ডেবল,রান করেছেন ৪২৬ রান,যেখানে স্ট্রাইকরেটটা ১০১ এর বেশি।
আর দুর্দান্ত ধারাবাহিকতায় ইনিংস এভারেজ ৭১ রান।

আগামী মাসের শেষেই এশিয়া কাপ গড়াচ্ছে মাঠে। ওয়ান ডে বিশ্বকাপকে সামনে রেখে একই ফরম্যাটে হবে এশিয়া কাপ।ঠিক এশিয়া কাপের আগেই মুশির দুর্দান্ত ফর্ম বেশ সস্থির কারন হবে টাইগার শিবিরে।
তাছাড়া অভিজ্ঞ মুশিদের শেষ বিশ্বকাপও কড়া নাড়ছে দরজায়,এশিয়া কাপের পর নিউজিল্যান্ডের সাথে ম্যাচে,এরপরই আবার ভারত বিশ্বকাপ,স্বপ্নের বিশ্বকাপ আর এশিয়া কাপের আগে সর্বশেষ সিরিজটি মোটেও পক্ষে যায়নি বাংলাদেশের, তবে একটি সিরিজ এমন হওয়া মোটেও অস্বাভাবিক না,কিন্তু দলগত এই খরার মাঝেও পানি ঢেলেছেন মুশফিকুর রহিম।এজন্যই হয়তো তিনি মুশফিক,মিস্টার ডিপেন্ডেবল!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *