June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
Uncategorized

ইউনাইটেড এর জার্সি আর পড়বেন না রোনালদো!

যেই রোলান্দো কে নিয়ে সারা বিশ্ব মাতোয়ারা সেই রোনালদোর নাকি ইউনাইটেডের জার্সি পরার যোগ্যতা নেই বললেন, অ্যামেক্স স্টেডিয়ামে সফরকারী সমর্থকরা। কিন্তু কেনো হঠাৎ করে উঠে এলো এমন কথার ঝড়? তবে কি রোনালদোর এতো বছরের তিল তিল করে গড়ে তোলা ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে যাচ্ছে? এমন প্রশ্ন অনেকের মনেই ধরা দিয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের আশা আগেই শেষ। ইউরোপা লিগ খেলার সম্ভাবনা কোনমতে টিকে ছিল, তবে ব্রাইটনের বিপক্ষে এক হালি গোল হজম করে হারার পর সে সম্ভাবনাও নিভু নিভু। মৌসুমের পর মৌসুম দলের এমন বিব্রতকর সব পারফরম্যান্সে সমর্থকরাও অতিষ্ঠ। তাই তো ব্রাইটন ম্যাচ শেষে অ্যামেক্স স্টেডিয়ামে সফরকারী সমর্থকরা সমস্বরে স্লোগান দিয়ে বলেছেন, ‘তোমাদের কারও ইউনাইটেডের জার্সি পরার যোগ্যতা নেই।’

ব্রাইটনের বিপক্ষে কোন প্রতিরোধই গড়ে তুলতে পারেনি রালফ রায়নিকের দল। স্বাগতিকদের প্রতিটি আক্রমণই আতঙ্ক ছড়িয়েছে ইউনাইটেড বক্সে। ব্রাইটন ফরোয়ার্ডরা ফিনিশিংয়ে আরেকটু মনযোগী হলে হয়ত ইউনাইটেডের হারের ব্যবধানে আরও বড় হতে পারত।

স্যার অ্যালেক্স ফার্গুসনের সময়ে নিয়মিত শিরোপা জেতা ইউনাইটেড এখন শিরোপা জেতা তো দূরের কথা, শিরোপার দৌড় থেকেও অনেক দূরে। মাঠে খেলার যাচ্ছেতাই অবস্থা এবং মাঠের বাইরে বছরের পর বছর ধরে চলে আসা অব্যবস্থাপনা সমর্থকদের বিষিয়ে তুলেছে।

তাই ব্রাইটনের সঙ্গে হারের পর কাউকে ছেড়ে কথা বলেনি রেড ডেভিল সমর্থকরা। এমন কি বিশ্বসেরা রোলান্দোকেও ছাড় দেননি এই সমর্থক দল। রোনালদো সমেত পুরো দলকে শুনিয়ে দিয়েছে সেই তিক্ত স্লোগান।

ম্যাচের পর স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় ইউনাইটেড মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ সেই স্লোগান দলের প্রাপ্য ছিল বলে উল্লেখ করেছেন, ‘আমি নিজেও দায় নিচ্ছি। আমরা আজকে যা করেছি, আমি আজকে যা করেছি তা ইউনাইটেডের জার্সি গায়ে চড়ানোর জন্য যথেষ্ট ছিল না। আমি সেটা মেনে নিচ্ছি।’

ম্যাচের ফল নিয়ে কথা বলতে গিয়ে এক ধরনের অসহায়ত্বের আভাসই পাওয়া গেছে এই পর্তুগিজ মিডফিল্ডারের কণ্ঠে, ‘ম্যাচের ফল তো আর বদলানো যাবে না। এটা একেবারেই যথেষ্ট নয়। তারা (ব্রাইটন) আমাদের কোন সুযোগ দেয়নি। জয়টা তাদেরই প্রাপ্য ছিল।’

প্রিমিয়ার লিগে ৩৭ ম্যাচ খেলে ৫৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২২ মে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে রোনালদোরা খেলবেন মৌসুমের শেষ ম্যাচ।

এই দায় শুধু রোনালদোর একার নয় তারপরও দলের একজন প্লেয়ার হওয়ার দরুন আজ তাকেও নিতে হচ্ছে দায়ভার। শুনতে হচ্ছে জার্সি পরার নাকি কেনো যোগ্যতাই নেই রোনালদোর। তাহলে কি এতো বছরের প্রাপ্য সফলতার ভরাডুবি হবে রোনালদোর এই প্রশ্ন শুধু রোনালদোর নয় বরং সারা বিশ্বের রোনালদোর ভক্তদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *