June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্রামে থাকবেন লিটন-তামিম

বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে বাংলাদেশ। আগামীকাল সোমবার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। প্রথম ম্যাচের মতো এই ম্যাচও অনুষ্ঠিত হবে আসামের গুয়াহাটিতে। স্থানীয় আবহাওয়ার পূবার্ভাস বলছে, এদিন সেখানে বৃষ্টির শঙ্কা রয়েছে। এমনকি প্রস্তুতি ম্যাচটি বৃষ্টিতে ভেসেও যেতে পারে।

 

 

 

অবশ্য বৃষ্টি চিন্তা নিয়েই দলের পরিকল্পনা সাজানোর সুযোগ নেই। কেননা গুয়াহাটির বৃষ্টি নয় টিম ম্যানেজমেন্টের চিন্তায় সেখানকার গরম। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ দল।

 

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ ব্যাটিং করা লিটন দাস ও তানজিদ তামিমকে ইংলিশদের বিপক্ষে দেওয়া হতে পারে বিশ্রাম। জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ঘামে শরীর থেকে অতিরিক্ত পানি ঝরে যাওয়ায় তানজিদ ও লিটনের ‘মাসল ক্রাম্প’ বা পেশিতে টান পড়েছিল। ইনজুরিমুক্ত রাখতে তারা দু’জনসহ নিয়মিত ক্রিকেটারদের কেউ কেউ ইংলিশদের বিপক্ষে বিশ্রাম পেতে পারেন।

 

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলননি অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, ‘আগে থেকেই সাকিবের প্রস্তুতি ম্যাচে না খেলার সিদ্ধান্ত ছিল। পরে ফুটবল অনুশীলনে হালকা চোট পান তিনি। ইংল্যান্ডের বিপক্ষেও বিশ্রামে থাকতে পারেন তিনি। তবে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *