June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
Uncategorized

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ একাদশ

আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি চলতি বছরের শুরুতে বলেছিলেন, আর্জেন্টিনা দলে একজন ছাড়া আর কারো জায়গা পাকা নয়! সেই একজন যে লিওনেল মেসি, সেটা আর না বলে দিলেও চলছে। মেসি ছাড়া কারো জায়গা নিশ্চিত নয়।

গত বছর কোপা আমেরিকার পর বিশ্বকাপের ভালোভাবেই প্রস্তুতি নিয়েছে স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার সপ্ন ২০২২ বিশ্বকাপ। সেই সপ্ন বাস্তবায়ন করার আর বাকি ৫৫ দিন। এর মধ্যে অন্যান্য দলগুলো তাদের স্কোয়াড নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে।
তবে বিশ্বকাপের যখন আর বাকি দুই মাসেরও কম সময়, তখন যে দলটা মোটামুটি ঠিকই করে ফেলেছেন আর্জেন্টিনা কোচ, সেটা একরকম নিশ্চিতই। চলতি মাসে সবশেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো চলছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর, দৈব দুর্বিপাক না ঘটলে বিশ্বকাপের আগে এই দলে আর তেমন কোনো পরিবর্তন আসবে না।

কোনো অঘটন না ঘটে গেলে আক্রমণে লিওনেল মেসি আর লাওতারো মার্টিনেজের থাকা একরকম নিশ্চিত। তবে আনহেল ডি মারিয়াকে পরিস্থিতি বুঝে বিশ্বকাপে শুরুর একাদশে অথবা বেঞ্চে রাখবেন স্ক্যালোনি। তিনি বেঞ্চে থাকলে একাদশে আসতে পারেন পাপু গোমেজ, যেমনটা কোপা আমেরিকায় দেখা গেছে, সবশেষ ম্যাচেও হয়েছে এমনই। আর একাদশে ডি মারিয়া থাকলে সেক্ষেত্রে পাপু থাকবেন বেঞ্চে।

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ একাদশ:
গোলরক্ষক- এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার- গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, হেরমান পেৎজেলা, লিসান্দ্রো মার্টিনেজ, ফাকুন্দো মেদিনা, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া।
মিডফিল্ডার- রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফের্নান্দেস, তিয়াগো আলমাদা।
ফরোয়ার্ড- লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, পাওলো দিবালা, ইউলিয়ান আলভারেজ, আনহেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *