June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
বাংলাদেশ

আফগানিস্তানের সঙ্গে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা বাফুফের…..!!

আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাফুফে।১৯শে আগস্ট শনিবার ৩২ সদস্যের এই দল ঘোষণা করেন কোচ হাভিয়ের কাবরেরা।মূলত গত জুন-জুলাইয়ে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডের সঙ্গে আরো ৯ জন ফুটবলারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আফগানিস্তানের সঙ্গে প্রীতি ম্যাচ কে সামনে রেখে আগামী রবিবার থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে।এএফসি কাপের প্লে-অফ রাউন্ডে ভারতীয় ক্লাব মোহনবাগানের সঙ্গে খেলা শেষ হওয়ার পর আবাহনী ক্লাবের ফুটবলাররা জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এই মুহূর্তে রয়েছে আর্জেন্টিনায়।সেখানকার তৃতীয় বিভাগের ক্লাব সোল দে মায়োর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

তার সম্পর্কে জিজ্ঞেস করলে কোচ জানান, আশা করি আগামী সপ্তাহে সে দেশে ফিরবে।

জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন,আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বসুন্ধরা কিংস এ্যারেনায় জাতীয় দলের অনুশীলন হবে এবং তার নিকটবর্তী একটি হোটেলে খেলোয়াড়রা থাকবে।

আগামী ২৬শে আগস্ট বাংলাদেশের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় পা রাখবে আফগানিস্তান ফুটবল দল।আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর প্রীতি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।তবে এখনো নির্ধারণ হয়নি ম্যাচ দুটোর ভেন্যু।

আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচে বাংলাদেশের প্রাথমিক দল :

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহিদুল ইসলাম, মিতুল মারমা ও পাপু হোসেন।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, তারেক কাজী, রিমন হোসেন, সাদ উদ্দীন, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মুরাদ হাসান, মেহেদী হাসান, ইসা ফয়সাল ও মোহাম্মদ আতিকুজ্জামান।

মিডফিল্ডার : সোহেল রানা, শেখ মোরসালিন, মো. হৃদয়, সোহেল রানা, আবু সাঈদ, মজিবুর রহান জনি, রবিউল হাসান ও জামাল ভূঁইয়া।

ফরোয়ার্ড : রাকিব হোসাইন, মতিন মিয়া, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, দীপক রায়, আমিনুর রহমান সজিব, সারওয়ার জামান নিপু, জাফর ইকবাল ও মোহাম্মদ ইবরাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *