June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট বাংলাদেশ

আফগানস্থানের বিপক্ষে নাঈম বিজয় জুটি নিশ্চিত!

এশিয়া কাপে বাংলাদেশ দলের ওপেনিং নিয়ে এতদিন ছিল রাজ্যের অনিশ্চয়তা। তবে অনিশ্চয়তার সে মেঘ হয়তো কাটতে শুরু করেছে নেট অনুশীলনে নাঈমের পাওয়ার হিটিং ব্যাটিং দেখে। আগেই জানা ছিল দলের হয়ে ওপেন করবেন বিজয়, তবে জানা ছিল না তার সঙ্গী কে হবেন–গতকাল নির্বাচক হাবিবুল বাশার সুমনের কথায় কিছুটা স্পষ্ট হলো বিজয়ের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে নাঈম শেখ।

এর আগে সোহানের ইনজুরিতে কপাল খুলে যায় নাঈম শেখের। কেননা প্রথম ঘোষিত দলে ছিলেন না এই ওপেনার। সর্বশেষ ক্যারিবিয়ান সফরে গিয়ে ‘এ’ দলের হয়ে করেছিলেন এক সেঞ্চুরি আর তাতেই বাজিমাত, সুযোগ পেয়ে গেলেন এশিয়া কাপ দলে। গত দুই দিনে নেটের অনুশীলনে নাইমকে দেখা গিয়েছে ঝড় তুলতে আর তাতেই নির্বাচক সুমনের ওপেনিংয়ের ভাবনায় রয়েছেন নাঈম।

এ বিষয়ে সুমন বলেন, ‘(এনামুল) বিজয় অবশ্যই খেলবে। তার সঙ্গী কে হবে, আমরা আগামী দুয়েক দিনের মধ‍্যে ঠিক করে ফেলব। আমাদের মাথায় তো আছেই সেট আপ, দেখা যাক শেষ পর্যন্ত কী করি। নাইমকে ওপেনিংয়ে খেলানোর ভাবনা আছে আমাদের। আমরা সম্ভাবনাটা খোলা রাখছি। এখনও ঠিক করিনি কে ওপেন করবে। তবে অবশ‍্যই নাঈম একটা অপশন। কারণ, এর আগেও সে টি-টোয়েন্টিতে ওপেন করেছে।’

দুবাই যাওয়ার আগে বাংলাদেশ দলের ওপেনিং ভাবনায় ছিল মুশফিক-সাকিবের নাম। তবে ধারণা করা হচ্ছে সে ভাবনা থেকে বের হয়ে এসেছে টিম টাইগার্স। গেল দুই দিনের অনুশীলনে নাইমের বড় বড় পাওয়ার শট নির্বাচকদের মন ভরিয়েছে। সে যদি সুযোগ পায় তাহলে ম্যাচেও এমন ব্যাটিং অব্যাহত রাখবে বলে আশাবাদী বাশার।

 

তার ভাষ্য, ‘আমরা এখন (টি-টোয়েন্টিতে) ভিন্ন ক্রিকেট খেলতে চাচ্ছি। যেটা নিয়ে আমরা অনেক কথা বলেছি। নাঈমকেও সেই বার্তা দেওয়া হয়েছে। যদি নাঈম খেলে, অবশ‍্যই সে সেভাবে (আক্রমণাত্মক) খেলার চেষ্টা করবে। আমরা আসলে ঠিক করিনি ওপেন কে করবে।’

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ৩০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে টিম টাইগার্স। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *