June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
আন্তর্জাতিক ক্রিকেট

অবসর ভেঙে ফের ওয়ানডে দলে স্টোকস….!!

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকস।তবে গত বছর আচমকাই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেন তিনি।খেলতে থাকেন শুধু টেস্ট আর টি-টোয়েন্টি।তবে বেশ কিছুদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিল আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে অবসর ভেঙে আবারো ওয়ানডে দলে ফিরতে পারেন বেন স্টোকস।এমনকি স্টোকসের ওয়ানডে দলে ফেরার সম্ভাবনা নিয়ে সংবাদ প্রকাশ করেছিল বেশ কয়েকটি ব্রিটিশ গণমাধ্যম।

অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। আনুষ্ঠানিকভাবে অবসর ভেঙে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন বেন স্টোকস।আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই পুনরায় ওয়ানডে দলে খেলবেন স্টোকস।

স্টোকসকে দলে ফেরাতে অনুরোধ করেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জশ বাটলার।গত বিশ্বকাপের ফাইনালে প্রায় একা হাতেই ইংল্যান্ডকে শিরোপা এনে দিয়েছিলেন বেন স্টোকস।তাই এই বিশ্বকাপেও এই অলরাউন্ডারের দলে থাকার বিকল্প দেখছে না ম্যানেজমেন্ট।

তবে এবারের বিশ্বকাপে শুধুমাত্র ব্যাটার বেন স্টোকসকে দেখা যেতে পারে।জানুয়ারিতে হাঁটুর ইনজুরিতে পড়ার কারণে সম্প্রতি বল হাতে খুব একটা দেখা যায় না স্টোকসকে।এবারের অ্যাশেজেও খুব অল্প কয়েকবার বল করতে দেখা গেছে তাকে।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড।সেই সিরিজের জন্য ইতিমধ্যে দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।যে দলে নাম আছে বেন স্টোকসের।তবে দলে জায়গা হয়নি দুই তরুণ ব্যাটার হ্যারি ব্রুক ও বেন ডাকেটের।দীর্ঘদিন ইনজুরিতে থাকার কারণে জোফরা আর্চারকেও রাখা হয়েছে দলের বাইরে।

ইংল্যান্ডে জার্সিতে ১০৫ টি ওয়ানডে ম্যাচ খেলেছে স্টোকস। ২১ হাফসেঞ্চুরি ও ৩ সেঞ্চুরিতে ২৯২৪ রান রয়েছে তার ঝুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *