June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা বিসিবির : নেই তামিম, ফিরেছেন রিয়াদ

অবশেষে নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দিনভর আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা তামিম ইকবাল নেই বিসিবির ঘোষিত এই দলে। তবে আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হয়েছে ১৫ সদস্যের দলে।

এছাড়া উদীয়মান ব্যাটার তানজিদ তামিম ও পেসার তানজিম সাকিব আছেন বিশ্বকাপ স্কোয়াডে।

 

দীর্ঘদিন ইনজুরিতে থাকার পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা তামিম ইকবাল এক ম্যাচ খেলেই আবার অস্বস্তি বোধ করছিলেন। পরবর্তীতে তিনি বিসিবিকে জানান, সে পুরোপুরি ফিট নয়, ফলে বিশ্বকাপে তাকে নিতে হলে আনফিট অবস্থায় নিতে হবে। তবে দলে থাকলে মাঠে সে তার শতভাগ দেওয়ার চেষ্টা করবে।

এরপর থেকেই বিসিবিতে শুরু হয় নানান নাটক। গতকাল দিনগত রাত ১২ টায় পাপনের বাসায় মিটিং করেন কোচ হাথুরাসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান। মঙ্গলবার হঠাৎ বিসিবিতে দেখা যায় মাশরাফিকে। হয়তো তামিম ইস্যুতে আলোচনা করতেই বিসিবিতে আসেন তিনি।

 

শেষ পর্যন্ত মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে বিসিবি। দলে জায়গা হয়েছে পাঁচ পেসারের। একমাত্র স্পিনার হিসেবে নাসুম আহমেদ আছেন স্কোয়াডে। পাশাপাশি শেখ মাহেদী, মেহেদী মিরাজের মতো স্পিনিং অলরাউন্ডারও রাখা হয়েছে।

 

বাংলাদেশের বিশ্বকাপ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *