June 21, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বিগব্যাশ

অনিরাপদ পিচ : মাঝপথেই বাতিল হলো ম্যাচ

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে অনপুযুক্ত পিচের কারণে ম্যাচ বাতিলের ঘটনা ঘটেছে। রবিবার (১০ ডিসেম্বর) মেলবোর্ন রেনেগেডস ও পার্থ স্কোচার্সের মধ্যকার ম্যাচটি শুরু হলেও ৬.৫ ওভার পরই পরিত্যক্ত হয়। আউটফিল্ড অনুপযুক্ত থাকার কারণে ম্যাচ বাতিল হয়েছে অনেকবারই। কিন্তু পিচ অনিরাপদ বা বিপজ্জনক হওয়ায় ম্যাচ বাতিলের ঘটনা খুব একটা দেখা যায় না। এবাই তাই হলো বিগ ব্যাশে।

 

শনিবার রাতে অতি বৃষ্টির জেরে অনুপযোগী হয়ে পড়ে জিলং স্টেডিয়ামের পিচ। তবুও রবিবার মাঠ কর্মীরা দীর্ঘক্ষণ পরিশ্রম করে উইকেট শুকিয়ে খেলার উপযোগী করার চেষ্টা করেন। সাময়িক সব ঠিক মনে হওয়ায় খেলাও শুরু হয়। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মেলবোর্ন অধিনায়ক নিক ম্যাডিনসন।

 

টস হেরে ব্যাট করতে নেমে পার্থ ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০ রান তোলে পার্থ স্কোচার্স। এরপর পিচ খেলার জন্য বিপজ্জনক ঘোষণা দিয়ে ম্যাচটি পরিত্যক্ত করেন আম্পায়ার।

 

এমন দুর্ভোগের কারণে বিবৃতি দিয়ে দুঃখপ্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সংস্থাটি জানিয়েছে, ‘বাজে পরিস্থিতির কারণে খেলাটি বাতিল হওয়ায় এবং ভক্ত-সমর্থকরা হতাশ হওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া দুঃখ প্রকাশ করছে। বোর্ড এই পরিস্থিতি তৈরি হওয়ার কারণ অনুসন্ধানের চেষ্টা করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *