June 12, 2024
House #1, Road #17, Rupnagar Residential Area, Mirpur, Dhaka-1216
ক্রিকেট বাংলাদেশ

অধিনায়কত্ব নতুন কিছু নয়,বাংলাদেশ ভালোদল তা বিশ্বকাপে দেখানোর সুযোগ : সাকিব

অনেক নাটকীয়তার পর গত ১১ই আগস্ট আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।তামিম ইকবাল ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পর সবার ধারণা ছিলো সাকিবই হবেন বাংলাদেশের পরবর্তী অধিনায়ক।যথারীতি হলো তাই।
সাকিব আপাতত লঙ্কান প্রিমিয়ার লিগ খেলার জন্য শ্রীলঙ্কায় অবস্থান করছেন।সেখানে তার দল গল টাইটান্সের হয়ে নিয়মিত মাঠে নামছেন এ বিশ্বাসেরা অলরাউন্ডার।রবিবার এলপিএলের ১৭তম ম্যাচে সাকিবের দল গল টাইটান্স মুখোমুখি হয় জাফনা কিংসের।এই ম্যাচ চলাকালীন সময়ে দলের ব্যাটিং ইনিংসের সময় মাঠের পাশে উপস্থাপিকা রিধিমা পাঠকের সঙ্গে কথা বলেন সাকিব।সেখানে উঠে আসে তার বাংলাদেশের অধিনায়ক হওয়ার কথা।
এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘এটা আসলে আমার জন্য নতুন কিছু নয়’।অধিনায়ক হওয়ার পর তার লক্ষ্য কি এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘আমাদের দল গত চার বছরে খুব উন্নতি করেছে।তবে আমরা যে কত ভালো দল হয়ে উঠেছি তা বিশ্বকাপে দেখানো হবে আমাদের জন্য ভালো একটা চ্যালেঞ্জ’।বিশ্বকাপে ভালো কিছু করার দারুন সুযোগ আছে আমাদের সামনে।
২০১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে দারুন উজ্জ্বল ছিলেন সাকিব।তবে দল হিসেবে বাংলাদেশ সেমিতে উঠতে ব্যর্থ হয়।১০ দলের টুর্নামেন্টে আট নাম্বার পজিশনে থেকে শেষ করে বাংলাদেশ।
বিশ্বকাপে অধিনায়ক সাকিব এবারই প্রথম নয়। এর আগে ২০১১ বিশ্বকাপে ঘরের মাঠে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব।
বিশ্বকাপ এখনো পর্যন্ত ৩১ ম্যাচে ১১৪৬ রান ও ৩৪ উইকেট নিয়ে রান ও উইকেটের দিক থেকে বাংলাদেশীদের পক্ষে সর্বোচ্চ অবস্থানে রয়েছেন তিনি।আসন্ন বিশ্বকাপে অধিনায়ক সাকিবের কাছে তাই প্রত্যাশা একটু বেশিই থাকবে।
সাক্ষাৎকার দেওয়া সেই ম্যাচে সাকিবের দল গল টাইটান্স জিতেছে ৭ উইকেটে।ব্যাট হাতে মাত্র দুই রানে আউট হলেও বল হাতে ছিলেন দারুণ ইকোনমিকাল।৪ ওভারে ১৩ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *